এক সিনেমার জন্য শুভর এত আয়োজন

হলিউড, বলিউডে এমনটা হরহামেশাই হয়ে থাকে। তবে ঢাকাই সিনেমার ইতিহাসে এটাই প্রথম। মাত্র একটি সিনেমায় অভিনয়ের জন্য দীর্ঘ নয় মাস সময় নিয়ে চরিত্রের প্রয়োজনে বডি ট্রান্সফরমেশন করেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক আরিফিন শুভ।

আলোচিত ‘মিশন এক্সট্রিম’ সিনেমার জন্য শুভর এত আয়োজন। সম্প্রতি ভক্তদের জন্য দীর্ঘ নয় মাসের সেই পরিশ্রমের ভিডিও শেয়ার করেছেন নিজের ইউটিউব চ্যানেলে।

ভিডিওচিত্রে শুভ জানিয়েছেন, প্রথম যখন এই জার্নি শুরু করেন তাঁর ওজন ছিল ৯৪ কেজি। তবে এই জার্নির মাঝপথে থেমে যেতে হয়েছিল শুভকে। কারণ অতিরিক্ত ওয়েট তোলার ফলে পায়ের গোড়ালি এবং হাঁটুতে চোট পেয়েছিলেন, এমনকি পায়ে পানি জমে গিয়েছিল। শুধু মনের জোরেই আবার উঠে দাঁড়ান তিনি। শেষমেশ সফলও হয়েছেন। ওজন ৮২ কেজিতে থেমে পেয়েছেন সুঠাম দেহ, যা ঢাকাই সিনেমার নায়কের ক্ষেত্রে অবাক হওয়ার মতোই। এই জার্নি শুভকে শিখিয়েছে, আপনি যদি মন থেকে কিছু চান আর ইচ্ছে থাকে, তাহলে সবকিছুই করা সম্ভব।

দেখুন শুভর সেই ভিডিওটি :

সাড়ে সাত মিনিটের এই ভিডিও প্রকাশের পর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে প্রশংসায় ভাসছেন শুভ। ভিডিও প্রকাশের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আরিফিন শুভ এনটিভি অনলাইনকে বলেন, ‘ভিডিওটা প্রকাশ করতে পেরে খুব ভালো লাগছে। আমার নয় মাসের কষ্টের কিছুটা হলেও মানুষ জানবে আজ থেকে।’

নিজের ইউটিউব চ্যানেলে এরপর নতুন কী আসছে, এমন প্রশ্নে তা রহস্যাবৃত রেখেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ চিত্রনায়ক।

আরিফিন শুভ অভিনীত আলোচিত সিনেমা ‘মিশন এক্সট্রিম’ মুক্তির অপেক্ষায় রয়েছে। শুটিং শেষ করেছেন ‘মিশন এক্সট্রিম’-এর দ্বিতীয় পর্বের। করোনার কারণে শুটিং স্থগিত আছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিতব্য ‘বঙ্গবন্ধু’ সিনেমার। শ্যাম বেনেগালের পরিচালনায় সিনেমাটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন আরিফিন শুভ। এ ছাড়া বছরশেষে কলকাতার একটি সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন। এর বাইরে আসছে নভেম্বরে ওয়েব সিরিজ ‘কন্ট্রাক্ট’ দিয়ে শুটিংয়ে ফিরছেন শুভ।

Check Also

কিসের টানে অভিনয় ছাড়লেন কুসুম

নাটক এবং চলচ্চিত্র নিয়েই ছিল অভিনেত্রী কুসুম শিকদারের ব্যস্ততা। হঠাৎ করেই সেই ব্যস্ততা থেকে দূরে …