মানসিক ভারসাম্যহীন অভিনেতা শাহরিয়ার শুভ, মিলেছে সন্ধান

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে কিছু ছবি। যেখানে বলা হয়েছে, জামালপুরের সরিষাবাড়ির বিভিন্ন জায়গায় এই ছবির লোকটাকে দেখা গেছে। তিনি ভারসাম্যহীন হয়ে ঘুরে বেড়াচ্ছেন। বাড়ি ও পরিবারের কোনো তথ্য দিতে পারছেন না।
না, এ কোনো নাটক বা সিনেমার দৃশ্য কিংবা গল্প-চরিত্রের বর্ণনা নয়। নিয়তির পরিহাসের শিকার হওয়া এক অভিনেতার বাস্তব জীবন এটি।

ফেসবুকে ছবি দেখেই চেনা গেল এই ভারসাম্যহীন লোকটি অভিনেতা শাহরিয়ার শুভ। একসময় টিভির নিয়মিত মুখ ছিলেন। কাজ করেছেন অসংখ্য জনপ্রিয় নাটক-টেলিফিল্ম ও বিজ্ঞাপনে। জীবনের করুণ পরিহাসে আজ তিনি পাগলের মতো ঘুরে বেড়াচ্ছেন পথে পথে।

তাকে নিয়ে ফেসবুকে ভাইরাল হওয়া ছবি ও পোস্ট দেখে বিষাদে আক্রান্ত হয়েছে শোবিজ, মন খারাপ শোবিজের মানুষদের৷

এদিকে দীর্ঘ চেষ্টার পর জানা গেল, অভিনেতা শাহরিয়ার শুভ এখন জামালপুর জেলার সরিষাবাড়ি ডাকবাংলোতে রয়েছেন। তিনি নিরাপদেই আছেন।

ছোটপর্দার শিল্পীদের সংগঠন অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবীব নাসিম এ তথ্য জানিয়েছেন।

এর আগে জানা যায়, জামালপুরের সরিষাবাড়ির স্থানীয় লোকজন শাহরিয়ার শুভকে অভিনেতা হিসেবে শনাক্ত করতে পেরেছেন। তার শারীরিক অবস্থা বিবেচনা করে তাকে সরিষাবাড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

অনেকেই ধারণা করছিলেন, মাদকে আসক্ত শাহরিয়ার শুভ। তার সম্পর্কে খোঁজ নিতে গেলেও জানা যায়, গত কয়েক বছর ধরে মিডিয়া থেকে বাইরে ছিলেন শুভ। নানা হতাশায় মাদকাসক্ত হয়ে পড়েন তিনি।

কিন্তু শিল্পী সংঘের নাসিম জানালেন ভিন্ন কথা। তিনি বলেন, এ অভিনেতা শুটিং করতেই সম্প্রতি জামালপুর গিয়েছিলেন। শুটিংয়ের এক ফাঁকে একটি চায়ের দোকানে চা খেতে যান। এরপর থেকেই ভারসাম্যহীন হয়ে গিয়েছিলেন তিনি। তার সঙ্গে থাকা মানিব্যাগ, মোবাইল চুরি হয়ে গেছে।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই অভিনয়ে নেই শাহরিয়ার শুভ। ছোটবেলা থেকেই অভিনেতা হওয়ার স্বপ্ন দেখতেন শুভ। ১৯৯৮ সালে তিনি থিয়েটার স্কুলে ভর্তি হন। সেখান থেকে নাম লেখান ঢাকা থিয়েটারে। তারপর সমমনা কয়েকজনকে নিয়ে গড়ে তোলেন আর্য থিয়েটার নামে মঞ্চ নাটকের দল।

টিভিতে শাহরিয়ার শুভর বলা চলে রাজকীয় অভিষেক হয়েছিল। দেশের নন্দিত অভিনেতা ও নির্মাতা শহীদুজ্জামান সেলিমের পরিচালিত ‘রংছুট’ নামের নাটকে প্রথম অভিনয় করেন। আর প্রথম নাটকেই বিপরীতে পেয়েছিলেন নন্দিত অভিনেত্রী সুবর্ণা মুস্তাফাকে৷ এরপর দেশের অনেক নামকরা নির্মাতা আর জনপ্রিয় সব অভিনেত্রীর সঙ্গে জুটি হয়ে কাজ করেছেন শুভ।

Check Also

অষ্টমীতে মণ্ডপে ঢাক বাজালেন অভিনেত্রী মিথিলা

কলকাতার একটি পূজা মণ্ডপে গিয়ে মহাষ্টমীর অঞ্জলি দিলেন বাংলাদেশি অভিনেত্রী মিথিলা। এ সময় সঙ্গে ছিলেন …