যে তারকারা সাহসী ‘দৃশ্যে’ অভিনয়ে দ্বিধা করেননি

শিল্পের তাগিদে এবং চরিত্রের প্রয়োজনে অনেক কিছুই করতে হয় তারকাদের। কখনো গাঢ় চুম্বন আবার কখনো অন্তরঙ্গ মুহূর্তে অভিনয়ে রাতারাতি খবরের শিরোনামে চলে এসেছিলেন অনেকে। তবে সমালোচনাও তাদের পিছু ছাড়ে না। বিশেষ করে বলিউডে। তারপরও তারকাদের দেখা যায় সব বিতর্ককে পেছনে ফেলে সাহসী ভূমিকায় অবতির্ণ হতে।

নব্বইয়ের দশকের রেখা থেকে রাধিকা আপ্তে, অশ্লীল দৃশ্যে ঘামঝড়ানো অভিনেত্রীদের দেখে নিন একনজরে।

রেখা

ছবির চিত্রনাট্যের জন্য বহু অভিনেত্রীরাই সাবলীলভাবে ক্যামেরার সামনে খোলামেলা পোশাকে দাঁড়াতে পিছপা হননি। তেমনই একজন হলেন নব্বইয়ের দশকের জনপ্রিয় অভিনেত্রী রেখা। ১৯৯৭ সালে ‘আস্থা’ সিনেমায় মধ্যবয়সী মহিলার চরিত্রে অভিনয় করেছিলেন। যিনি পরে আড়ম্বরপূর্ণ জীবনের জন্য একজন পতিতালয়ের নারী জীবনকে বেছে নিয়েছিলেন।

প্রয়াত অভিনেতা ওম পুরী এবং প্রয়াত অভিনেতা নবীন নিশ্চল’র সঙ্গে অন্তরঙ্গতার দৃশ্যে শোরগোল ফেলে দিয়েছিলেন।

রাধিকা আপ্তে

সাহসী ও সুন্দরী অভিনেত্রীর তকমা রয়েছে রাধিকা আপ্তের। নিজের অভিনয় দক্ষতা ও সাহসীকতার জন্য তিনি বরাবরই জনপ্রিয়। ২০১৬ সালে ‘পাচর্ড’ ছবিতে নজর কেড়েছিলেন রাধিকা। আদিল হুসেনের সঙ্গে রাধিকার অশ্লীল দৃশ্য অনেক বিতর্কও তৈরি করেছিল।

জিনাত আমান

ছকভাঙা সাহসী অভিনেত্রীর তকমা রয়েছে জিনাত আমানের। সত্তরের দশকের পর্দাকাঁপানো অভিনেত্রী নেটিজেনদের নজর কেড়েছিলেন। ১৯৭৮ সালে ‘সত্যম শিবম সুন্দরম’ ছবিতে সাবলীলভাবেই নিজের শরীর প্রদর্শন করাতে স্বাচ্ছন্দবোধ করেছিলেন।

সানি লিওন

পর্ণ তারকা থেকে বলিউড অভিনেত্রী পুরুষদের হৃদয়ে ঝড় তুলতে সিদ্ধহস্ত। বলিউডে ডেবিউ করেই ‘জিসম ২’তে তার ঘনিষ্ঠ দৃশ্যের অন্তরঙ্গতা সকলেরই মনে রয়ে যাবে আজীবন।

শার্লিন চোপড়া

কোনো এক ম্যাগাজিনের জন্য অশ্লীল পোজ দেওয়া প্রথম ভারতীয় অভিনেত্রী হলেন শার্লিন চোপড়া। ২০১৩ সালে ‘কামসূত্র’ চলচ্চিত্রের জন্য তিনি সম্পূর্ণ পোশাকহীনও হয়েছিলেন। এছাড়া পরে ইউটিউবেও তা শেয়ার করেছিলেন।

মন্দাকিনী

১৯৮৫ সালে ‘রাম তেরি গঙ্গা মেইলি’ ছবিতে আলোড়ন ফেলে দিয়েছিলেন অভিনেত্রী মন্দাকিনী। তার গোসলের দৃশ্য আজো বহুলচর্চিত। সাদা শাড়ি দিয়ে মোড়া তার শরীরের প্রদর্শন এখনো বহু পুরুষের ঘুম উড়ায়।

মল্লিকা শেরওয়াত

২০০৪ সালে রোম্যান্টিক থ্রিলার ছবি ‘মার্ডার’তে রোম্যান্সে মজেছিলেন মল্লিকা। বলিউডের কিসিং হিরো ইমরান হাশমির সঙ্গে অন্তরঙ্গ দৃশ্যে সাড়া ফেলে দিয়েছিলেন।

এশা গুপ্তা

মিস ইন্ডিয়া খেতাব জয়ের পরই ইমরান হাশমীর সঙ্গে ‘জান্নাত-২’তে ডেবিউ করেই সাড়া ফেলে দিয়েছিলেন অভিনেত্রী। অন্তরঙ্গ দৃশ্য সাবলীলভাবেই ক্যামেরায় পোজ দিয়েছিলেন অভিনেত্রী।

Check Also

অষ্টমীতে মণ্ডপে ঢাক বাজালেন অভিনেত্রী মিথিলা

কলকাতার একটি পূজা মণ্ডপে গিয়ে মহাষ্টমীর অঞ্জলি দিলেন বাংলাদেশি অভিনেত্রী মিথিলা। এ সময় সঙ্গে ছিলেন …