আমার আনন্দ কোথায় যেন হারিয়ে গেছে: অপু বিশ্বাস

আজ (শুক্রবার, ২৩ অক্টোবর) মহাসপ্তমী। শারদীয় দুর্গোৎসবের দ্বিতীয় দিন। ষষ্ঠী তিথিতে বেলতলায় দেবীর ঘুম ভাঙানোর বন্দনায় বৃহস্পতিবার (২২ অক্টোবর) থেকে শুরু হয় বাঙালি সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা।

বিশেষ এই দিনে মন ভালো নেই অপু বিশ্বাসের। দেশের একটি গণমাধ্যমকে তিনি বলেন, এবার পূজায় কোনো পরিকল্পনা নেই। মা কিছুদিন আগে গত হয়েছেন। মা পূজার সব পরিকল্পনা করতেন। আমি, মা এক রকম ড্রেস পরতাম। এই যে আনন্দ; এবার আর হবে না! অথচ গতবার পূজায়ও অনেক আনন্দ করেছি। মা’র কথা খুব মনে পড়ছে, বুক ফেটে কান্না আসছে।

বছর ঘুরে মর্ত্যলোকে মায়ের পা পড়ে। মন্দিরে যাবেন কিনা জানতে চাইলে ‘বিউটি কুইন’খ্যাত এই অভিনেত্রী বলেন, এবার পূজায় সেভাবে কিছুই করা হবে না। তবে অষ্টমীর দিন ছেলেকে নিয়ে মন্দিরে যাব। মায়ের মুখ দর্শন পুণ্যের কাজ। এর বাইরে আর কোথাও যাওয়া হবে না।

সম্প্রতি মাতৃহারা হয়েছেন অপু বিশ্বাস। মনজুড়ে তার বিষাদের মেঘ। প্রতিবারের মতো এবার ঘটা করে হয়নি পূজার কেনাকাটা। শুধু জয়ের জন্য জামা কিনেছেন। বললেন, আমার আনন্দ কোথায় যেন হারিয়ে গেছে। মায়ের জন্য প্রার্থনা করছি। তিনি যেন পরপারে ভালো থাকেন।

Check Also

সেই অভিনেত্রী করলেন কী?

বলিউড অভিনেত্রী সানা খান। তবে কিছুদিন আগে শোবিজ জগত থেকে বিদায় নিয়েছেন। এরপর সম্প্রতি বিয়ের …