Advertisements

আমার আনন্দ কোথায় যেন হারিয়ে গেছে: অপু বিশ্বাস

Capture32651-image-1603442166 আমার আনন্দ কোথায় যেন হারিয়ে গেছে: অপু বিশ্বাস

আজ (শুক্রবার, ২৩ অক্টোবর) মহাসপ্তমী। শারদীয় দুর্গোৎসবের দ্বিতীয় দিন। ষষ্ঠী তিথিতে বেলতলায় দেবীর ঘুম ভাঙানোর বন্দনায় বৃহস্পতিবার (২২ অক্টোবর) থেকে শুরু হয় বাঙালি সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা।

বিশেষ এই দিনে মন ভালো নেই অপু বিশ্বাসের। দেশের একটি গণমাধ্যমকে তিনি বলেন, এবার পূজায় কোনো পরিকল্পনা নেই। মা কিছুদিন আগে গত হয়েছেন। মা পূজার সব পরিকল্পনা করতেন। আমি, মা এক রকম ড্রেস পরতাম। এই যে আনন্দ; এবার আর হবে না! অথচ গতবার পূজায়ও অনেক আনন্দ করেছি। মা’র কথা খুব মনে পড়ছে, বুক ফেটে কান্না আসছে।

Advertisements

বছর ঘুরে মর্ত্যলোকে মায়ের পা পড়ে। মন্দিরে যাবেন কিনা জানতে চাইলে ‘বিউটি কুইন’খ্যাত এই অভিনেত্রী বলেন, এবার পূজায় সেভাবে কিছুই করা হবে না। তবে অষ্টমীর দিন ছেলেকে নিয়ে মন্দিরে যাব। মায়ের মুখ দর্শন পুণ্যের কাজ। এর বাইরে আর কোথাও যাওয়া হবে না।

সম্প্রতি মাতৃহারা হয়েছেন অপু বিশ্বাস। মনজুড়ে তার বিষাদের মেঘ। প্রতিবারের মতো এবার ঘটা করে হয়নি পূজার কেনাকাটা। শুধু জয়ের জন্য জামা কিনেছেন। বললেন, আমার আনন্দ কোথায় যেন হারিয়ে গেছে। মায়ের জন্য প্রার্থনা করছি। তিনি যেন পরপারে ভালো থাকেন।

Advertisements

Check Also

বিয়ে আল্লাহর দেওয়া নেয়ামত: শবনম ফারিয়া

গত ১৪ ফেব্রুয়ারি তামিমা তাম্মি নামে এক নারীকে বিয়ে করেন ‘ব্যাডবয়’ খ্যাত ক্রিকেটার নাসির হোসেন। …