গর্ভে ৯ মাসের সন্তান নিয়ে দৌড়, সাড়ে ৫ মিনিটে এক মাইল (ভিডিওসহ)

ফিটনেস প্রমাণ করতে গর্ভে নয় মাসের সন্তান নিয়ে দৌড়ালেন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের এক বাসিন্দা। নিজেই এমন একটা লক্ষ্য ঠিক করেছিলেন। এজন্য গর্ভে সন্তান ধারণের পরও নিজেকে ফিট রাখার চেষ্টা চালিয়ে গেছেন। এবার নিজের কাছে নিজে সেই পরীক্ষায় পাস করলেন।

একদিকে করোনা, তার উপর গর্ভে সন্তান, সব মিলিয়ে নিজেকে ফিট রাখতে রুটিনে বেশ কিছু রদবদল করতে হয়ে বছর ২৮ বছর বয়সী মাকেন্না মাইলারকে। কিন্তু তাতে তাঁর লক্ষ্যের কোনো পরিবর্তন হয়নি। সে লক্ষ্যেই তিনি দৌড়ের ট্র্যাকে নেমে পড়েন। মাঠে তাঁকে উৎসাহ দিতে উপস্থিত ছিলেন তাঁর স্বামী।

মাকেন্না এই দৌড়ে নামার আগে তাঁর চিকিৎসকদের সঙ্গে দীর্ঘ আলোচনা করেন। তাঁরা নানা রকম শারীরিক পরীক্ষা করার পর তাঁকে ছাড়পত্র দেন। ছাড়পত্র পেলেও মাকেন্না জানিয়েছেন, কিছুটা দুরু দুরু বুকেই ট্র্যাকে নামেন তিনি। আসলে তিনি তো একা নন, তাঁর শরীরে আরো একটি শিশু বেড়ে উঠছে। খুব তাড়াতাড়ি ভূমিষ্ঠ হবে সন্তান। তাই তার কথাও মনে ঘুর পাক খেয়েছে সব সময়। তবে শেষ পর্যন্ত তিনি দৌড় শুরু করেন, সেই সঙ্গে চালু হয় স্টপওয়াচও। দৌড় শেষে দেখা যায় ১.৬ কিলোমিটার (১ মাইল) দৌড়াতে মাকেন্না সময় নিয়েছেন মাত্র ৫ মিনিট ২৫ সেকেন্ড।

সাধারণ কোনো মানুষ দৌড়ে এক মাইল দূরত্ব অতিক্রম করতে গড় সময় নেন ৯ থেকে ১০ মিনিট। সেখানে প্রায় অর্ধেক সময়ে মাকেন্না এই দৌড় পুরো করে ফেলেন। এখন তাঁর পরিবারের সদস্যরা জানার চেষ্টা করছে, এটা কোনো রেকর্ড বুকে জায়গা পায় কি না। গর্ভবতী মাকেন্নার দৌড়ের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

Check Also

গরমকালের বউ, মাত্র ২০ দিনের জন্য

মুসলিম পুরুষদের শর্ত সাপেক্ষে চার স্ত্রী গ্রহণের বিধান রয়েছে ইসলাম ধর্মে। তাই বলে কেবল গ্রীষ্মকালের …