Advertisements

আচমকা বলিরেখা? রোজ রাতে ঘুমোতে যাওয়ার আগে একফোঁটা আমন্ড অয়েলেই লুকিয়ে প্রতিকার!

almond-425x282 আচমকা বলিরেখা? রোজ রাতে ঘুমোতে যাওয়ার আগে একফোঁটা আমন্ড অয়েলেই লুকিয়ে প্রতিকার!

নিয়ম মেনেই প্রতিদিন রূপচর্চা করেন। কিন্তু শীত পড়তেই সেই অভ্যেসে পড়েছে ছেদ। সবদিন ঠিক করে যত্ন করা হচ্ছে না। তার মধ্যে ঘরের কাজ সামলে অফিস করতে প্রাণ ওষ্ঠাগত। শীত পড়তেই মুখ শুকোতে শুরু করেছে। বলিরেখা পড়ছে। এমনকী পায়ের পাতাও শুকিয়ে যাচ্ছে, চামড়া উঠছে। ত্বকের জন্য আমন্ড অয়েলের কোনও বিকল্প নেই। এই তেল ব্যবহার করলে যেমন অ্যালার্জির সম্ভাবনা নেই, তেমনই ত্বকও খুব তাড়াতাড়ি তেল শুষে নেয়। নিয়মিত ব্যবহারের ফলে দাগহীন, ঝকঝকে উজ্জ্বল হয়ে ওঠে। আমন্ড অয়েলে প্রচুর ভিটামিন ই থাকে, যার অ্যান্টি অক্সিডেন্ট অতি বেগুনি রশ্মির ক্ষতিকারক প্রভাব ঠেকাতে সক্ষম। ফলে ত্বকে বয়সের ছাপ পড়ে না। আমন্ড অয়েলের কোলাজেন ত্বকের বলিরেখা ঠেকায় এবং চোখের কোলের ডার্ক সার্কলস ঠেকাতেও তা দারুণ কার্যকর। স্ট্রেচ মার্কসে নিয়মিত আমন্ড তেল লাগানো যায় তা হলে তা ক্রমশ মিলিয়ে যেতে আরম্ভ করে।

Advertisements

ঘুমোতে যাওয়ার আগে খুব ভালো করে মুখ ধুয়ে নিন। এরপর মুখে হালকা করে আমন্ড অয়েল লাগিয়ে নিন। সারা রাত রাখুন। পরদিন সকালে ঘুম থেকে উঠে ভালো করে মুখ ধুয়ে নিন। পরপর কয়েকদিন করতে পারলে ত্বক থাকবে নরম। ভেতর থেকেও উজ্জ্বল হবে।

এছাড়াও চুলের জন্য খুব ভালো আমন্ড অয়েল। শীতে খুশকির সমস্যাও বাড়ে। তাই আগের দিন রাতে আমন্ড অয়েল মাথায় লাগান। পরদিন সকালে শ্যাম্পু করে নিন।

শরীরে স্ট্রেচ মার্ক রয়েছে? সেই স্থানে লাগিয়ে নিন আমন্ড অয়েল। কয়েক দিনের মধ্যেই মিলিয়ে যাবে দাগ ছোপ।

চোখের তলায় ডার্ক সার্কল? বলিরেখা আর ডার্ক সার্কল দূর করতে সাহায্য করে আমন্ড অয়েল। রোজ রাতে ঘুমোতে যাওয়ার আগে আমন্ড অয়েল লাগান। কয়েকদিনেই দাগ ছোপ উধাও। এমনকী মেকআপ রিমুভ করতেও ব্যবহার করতে পারেন আমন্ড অয়েল।

বালিশে একফোঁটা আমন্ড অয়েল আর একফোঁটা ল্যাভেন্ডার অয়েল দিন। মন থাকবে চিন্তামুক্ত। ঘুম ভালো হবে।

Advertisements

Check Also

ভাতেই ফিরবে আপনার যৌবন, জেনে নিন কীভাবে?

বয়সের কারণে ত্বক কুঁচকে যাচ্ছে, জেল্লা হারাচ্ছেন? যদি তাই হয় তাহলে সহজ উপায়ে ফিরিয়ে আনুন …