চা বাগানে কাজ পেয়েছেন অপু বিশ্বাস, দেখতে মানুষের ঢল

আবারো পুরোদমে শুরু হয়েছে সিনেমার শুটিং। করোনার প্রভাবে অবসরে থাকা চিত্র তারকারা ব্যস্ত এখন শুটিং নিয়ে। ঢাকায় ও ঢাকার বাইরে চলছে কাজ। এরমধ্যে নতুন সিনেমা শুরু করলেন অভিনেত্রী অপু বিশ্বাস। বর্তমানে সরকারি অনুদানের সিনেমা ‘ছায়াবৃক্ষ’তে কাজ করছেন তিনি। বিপরীতে অভিনয় করছেন অভিনেতা নীরব হোসেন।

শুটিং চলছে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার প্রাচীন কোদালা চা বাগানে। ছবিটিতে চা বাগানের শ্রমিক চরিত্রে অভিনয় করছেন দু’জনে। বর্তমানে সেখানে রয়েছে সিনেমার পুরো ইউনিট। শহর থেকে আড়াই ঘণ্টার সড়কপথ ধরে যেতে হয়েছে সেখানে। শুক্রবার ও শনিবার সরকারি ছুটি থাকায় চা বাগান জুড়ে মানুষের উপস্থিতি হাজারের উপরে। বাগানের মূল থেকে প্রায় দুই কিলোমিটার পথ হেটে দর্শনার্থীরা শুটিং দেখতে আসেন। শহর থেকে দল বেধে বন্ধুদের নিয়ে টিম করে আসছে চা বাগানে প্রিয় অভিনেত্রীর সাক্ষাৎ পেতে। বর্তমানের কোদালা চা বাগান যেন শুটিং রাজ্যের বিনোদন স্পট।

অপু বলেন, ভক্তদের সঙ্গে কথা বলে ভালো লাগছে। দূর-দূরান্ত থেকে মানুষ শুটিং দেখতে আসছেন। অনুপ্রেরণা ও উৎসাহ পাচ্ছি। মহামারি করোনার কারণে দীর্ঘদিন ধরে সিনেমার কাজ করা হয় না। মাঝে অন্যান্য কাজ করলেও প্রায় দেড় বছর পর সিনেমার শুটিংয়ে অংশ নিচ্ছি। এর আগে নিরবের সঙ্গে অভিনয় করলেও তাতে দু’জন হিরো ছিলেন। এবারের ‘ছায়াবৃক্ষ’ সিনেমার গল্পটিও অসাধারণ। আশা করছি, ভালো একটি কাজ হবে।

২০১৯-২০ অর্থবছরে পূর্ণদৈর্ঘ্য বিভাগে ৫০ লাখ টাকা অনুদান পেয়েছে ‘ছায়াবৃক্ষ’ সিনেমা। অনুপম কুমার বড়ুয়ার প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করছেন বন্ধন বিশ্বাস। এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন তানভীর আহমেদ সিডনি। অনুপম কথাচিত্রের ব্যানারে সিনেমাটি নির্মিত হচ্ছে।

রাঙ্গুনিয়ার কোদালা চা–বাগানে ছবির শুটিং শুরু হয়েছে, চলবে ২৫ নভেম্বর পর্যন্ত। ছবিতে অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করছেন নীরব। এ ছাড়া আরো অভিনয় করবেন নওশাবা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, মাহমুদুল ইসলাম প্রমুখ।

Check Also

‘এ কেমন খেলা’য় মেতেছেন ইরফান-তিশা?

সাইকো থ্রিলার গল্পের একটি নাটকে জুটি বেঁধেছেন ছোট পর্দার অভিনেতা ইরফান সাজ্জাদ ও তাসনুভা তিশা। …