Advertisements

ছেলেদের উত্ত্যক্ত করেন সাবিলা নূর!

natok_1 ছেলেদের উত্ত্যক্ত করেন সাবিলা নূর!

প্রতিদিন পাওয়া গণমাধ্যমের খবর অনুসারে, ইভ টিজিং বা উত্ত্যক্ত করা বিষয়টি সাধারণত ঘটে ছেলেদের পক্ষ থেকে, যার শিকার হয় মেয়েরা।

তবে এবার দেখা যাবে একেবারে বিপরীত চিত্র। যেখানে দেখা যাবে মেয়েরা উত্ত্যক্ত করছে ছেলেদের। বিয়ের জন্য ছেলেকে বাসায় দেখতে আসছে মেয়েপক্ষ। আবার ছেলেরা ম্যানেজ করছে সংসার, স্ত্রীরা করছে অফিস। ঠিক এমনই একটি বিপরীত চিত্র নিয়ে নাটক নির্মাণ করেছেন রুবেল হাসান। প্রযোজনা করেছেন এস কে সাহেদ আলী পাপ্পু।

Advertisements

এক বিজ্ঞপ্তিতে জানা গেছে, ‘এক্সচেঞ্জ’ নামে এ নাটক রচনা করেছেন মেজবাহ উদ্দীন সুমন। আর এর প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব ও সাবিলা নূর। মজার এ নাটকটি আজ (২৩ নভেম্বর) বিকেল ৪টায় উন্মুক্ত হয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভির ইউটিউব চ্যানেলে। যেখানে দেখা যায়, সাবিলা নূর তাঁর বন্ধুদের নিয়ে রাস্তায় উত্ত্যক্ত করছেন অপূর্বকে।

নাটকটি প্রসঙ্গে এর নির্মাতা রুবেল হাসান বলেন, ‘এটা মূলত ইভ টিজিংয়ের প্রতিবাদস্বরূপ নির্মাণ করেছি। ছেলেরা যেভাবে প্রতিনিয়ত মেয়েদের উত্ত্যক্ত করে, সেটি থেকে উত্তরণের পথ দেখানোর চেষ্টা করেছি আমরা। চেয়েছি, ছেলেরা যেন মেয়েদের কষ্টটা অনুভব করতে পারে।’

কাজটি প্রসঙ্গে সাবিলা নূরের অভিমত, ‌‘ইভ টিজিংয়ের বিরুদ্ধে এই নাটক প্রতীকী প্রতিবাদের মতো। আমার বিশ্বাস, নাটকটি দেখার পর কোনো ছেলে বা পুরুষ কখনো আর কোনো মেয়েকে উত্ত্যক্ত বা টিজ করবে না। তবেই আমাদের পরিশ্রম সার্থক হবে।’

Advertisements

Check Also

অভিনেতা দাদাকে স্মরণ করে কাঁদলেন নাতনি! (ভিডিও)

জনপ্রিয় অভিনেতা আবদুল কাদের ক্যানসারে কাছে হার মেনে গত ২৬ ডিসেম্বর না ফেরার দেশে চলে …