সাকিবপত্নী শিশিরের অভিনব প্রতিবাদ

কিছুদিন ধরে একের পর এক ঘটনা ঘটে চলেছে সাকিব আল হাসানকে ঘিরে। বিশ্বসেরা অলরাউন্ডার এর আগেও নানারকম বিতর্কে জড়িয়েছেন। তবে এবার এক বছর নিষেধাজ্ঞা শেষে দেশে ফেরার পর তাকে ঘিরে শুরু হয়েছে তিনটি বিতর্ক। দেশে ফেরার পরদিন করোনাবিধি না মেনে একটি সুপারশপ উদ্বোধন করা থেকে শুরু বিতর্কের।

এরপর কলকাতা যাওয়ার পথে বেনাপোলে সাকিবের হাত লেগে এক ভক্তের মোবাইল পড়ে যাওয়া নিয়ে বিতর্কের পালে আরও হাওয়া লাগে। বিতর্ক হিমালয় চূড়া স্পর্শ করে সাকিবের কলকাতায় পূজা উদ্বোধনের খবরে। এজন্য তাকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের লাইভে এসে প্রাণনাশের হুমকি দেয় সিলেটের এক যুবক। এরপর ইউটিউবে ‘পূজা উদ্বোধন করিনি’ বলে ক্ষমাও চান সাকিব। এতগুলো বিষয় নিয়ে এতদিন নিশ্চুপ ছিলেন সাকিবপত্নী উম্মে আহমেদ শিশির।

অবশেষে নীরবতা ভাঙলেন তিনি। মঙ্গলবার (১৭ নভেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে জানালেন নীরব প্রতিবাদ। শিশির তার ভেরিফায়েড ফেসবুক পেজে একটি ছবি পোস্ট করেছেন। যাতে দেখা যাচ্ছে একটি জাহাজ সমুদ্রে ভাসছে। কিন্তু একটি মুঠোফোন বাঁকা করে ধরে এমনভাবে জাহাজটির ছবি নেওয়া হয়েছে, যাতে মনে হচ্ছে সেটি পানিতে ডুবে যাচ্ছে! ক্যাপশনে কিছুই লিখেননি শিশির। শুধু একটি হাসির ইমোজি দিয়েছেন।

শিশিরের পোস্ট করা ছবির মর্মার্থ অনুধাবন করা কঠিন নয়। সোশ্যাল সাইট এখন হয়ে গেছে গুজবের আখড়া। একটি বিষয়কে পুরো উপস্থাপন না করে আংশিক এবং বিকৃত করে উপস্থাপনের মাধ্যমে গুজবের জন্ম নেয়। এই কারণে আসল ঘটনা থেকে যায় পর্দার আড়ালে। মূল ঘটনা বিকৃত করে প্রকাশ করায় দেশে নিয়মিতই একের পর এক দুর্ঘটনা ঘটছে।

সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা কমেন্টে লিখছেন, ‘চমৎকার প্রতিবাদ ভাবী’।

Check Also

মৃত্যুর তারিখটা পর্যন্ত মিলিয়ে দিলো দুই বন্ধু

অদ্ভূত এক সমাপতন ছাড়া আর কী-ই বা বলা যেতে পারে একে? ঠিক চার বছর আগে …