সাকিবের ক্ষমা চাওয়া উচিত হয়নি: তসলিমা নাসরিন

বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান ১ বছর নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফেরার প্রাক্কালে একের পর এক বিতর্কে জড়িয়ে পড়েছেন। এর মাঝে সবচেয়ে স্পর্শকাতর হলো, কলকাতায় কালীপূজার অনুষ্ঠানে গিয়ে বাংলাদেশের এক শ্রেণির মানুষের রোষের শিকার হওয়া। এজন্য সাকিবকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এরপর ‘পূজা উদ্বোধন করিনি’ এবং ‘ভবিষ্যত করব না’ বলে ক্ষমাও চেয়েছেন সাকিব।

চাপের মুখে বিশ্বসেরা অল-রাউন্ডার এভাবে ভেঙে পড়া নিয়ে সোশ্যাল সাইটে বিভিন্ন আলোচনা চলছে। অনেকে সাকিবের ক্ষমা চাওয়াকে ইতিবাচকভাবে দেখছেন, আবার অনেকে নেতিবাচকভাবে। অনেকেই মনে করছেন সাকিব প্রচণ্ড চাপের মুখে এবং ভয়ে ক্ষমা চেয়েছেন। আরেকদল বলছেন, সাকিব কালীপূজায় গিয়ে ইসলাম ধর্মের ক্ষতি করেছেন। তবে তিনি যেহেতু ক্ষমা চেয়েছেন তাকে ক্ষমা করাই উচিত।

বিষয়টি নিয়ে প্রখ্যাত লেখিকা তসলিমা নাসরিন টুইটারে লিখেছেন, ‘কালীপূজায় উপস্থিত হওয়ার জন্য সাকিব আল হাসানের ক্ষমা চাওয়াটা উচিত হয়নি। তার এই ক্ষমা প্রার্থনা ইসলামপন্থীদের আরও শক্তিশালী করল; যারা ভবিষ্যতে পূজা মণ্ডপে যাওয়া এবং হিন্দুদের সমব্যথী হওয়ার অপরাধে মুসলিমদেরকেই খুন করবে। তার বলা উচিত ছিল, সে ঠিকই করেছে। ভালোবাসাকে সবসময় উদযাপন করা উচিত আর ঘৃণাকে বর্জন করা উচিত।’

Check Also

মৃত মানুষের সঙ্গে শারীরিক সম্পর্ক করেও যুবক বলল, দোষের কিছু না!

রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে থাকা মৃত নারীদের ধর্ষণের জঘন্যতম অপরাধের অভিযোগ উঠেছে মুন্না ভগত (২০) …