Advertisements

ধর্ষণ থেকে বাঁচতে ৩ বোন মিলে বাবাকে খুন

russ-image-1607181326 ধর্ষণ থেকে বাঁচতে ৩ বোন মিলে বাবাকে খুন

ক্রিস্টিনা, অ্যাঞ্জেলিনা ও মারিয়া। তিন বোন। বয়স যথাক্রমে ১৭, ১৮ ও ১৯ বছর। পিঠাপিঠি এই তিন বোনের মধ্যে কতোই না খুনশুটি ছিল একসময়। কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস, আজ তারা তিনজনই কারাবন্দি। সেটাও আবার কিনা তাদের বাবার হত্যার অপরাধে। এমনই ঘটনা ঘটেছে রাশিয়ায়।

Advertisements

ক্রেস্টিনা, অ্যাঞ্জেলিনা আর মারিয়া খাচাতুরিয়ান বাবাকে বারবার ছুরি ও হাতুড়ি মেরে হত্যা করেছে বলে অভিযোগ। তবে মেয়ে তিনটি স্বেচ্ছায় তাদের বাবাকে হত্যা করেনি। বছরের পর বছর বাবার হাতে ধর্ষিত ও শারীরিক নির্যাতন যন্ত্রণা সহ্য করতে না পেরে তারা এমন পথ বেছে নেয়। নির্যতানের এক পর্যায়ে ২০১৮ সালে ছুরিকাঘাত করে তারা তাদের বাবাকে হত্যা করে। তাদের বিরুদ্ধে বর্তমানে দলবেঁধে বাবাকে হত্যার অভিযোগে মামলা চলছে। রাশিয়ার আইন অনুযায়ী অভিযোগ প্রমাণিত হলে তাদের ৮ থেকে ২০ বছরের জেল হতে পারে। খবর: দ্য এক্সপ্রেস ট্রিবিউন পাকিস্তান।

তবে এই মর্মান্তিক ঘটনা জানার পর তাদের মুক্তির জন্য অনেকে এগিয়ে এসেছেন। তাদের মুক্তির জন্য ইতোমধ্যে প্রায় দেড় লাখেরও বেশি স্বাক্ষর অনলাইনে জমা পড়েছে। পাশাপাশি তাদের বিচার চলাকালে আদালতের বাইরে মানুষ বিক্ষোভও প্রদর্শন করেছে।

তিন বোন আত্মরক্ষার তাগিদে এই পদক্ষেপ নিয়েছে নাকি এটা সুপরিকল্পিত হত্যা তা নিয়ে রাশিয়ায় বিতর্ক তুঙ্গে। এই ঘটনার পর রাশিয়ায় পারিবারিক সহিংসতা কতবড় সমস্যা তা সামনে এসেছে।

Advertisements

Check Also

৬৪ বছর বয়সী বৃদ্ধের ২৭ স্ত্রী, ১৫০ ছেলে-মেয়ে

কানাডার অন্যতম পরিচিত ব্যক্তি উইনস্টোন ব্ল্যাকমোর। ৬৪ বছরের এই ব্যক্তির স্ত্রীর সংখ্যা ২৭। তার ছেলে-মেয়ে …