Advertisements

নাগরিকদের উৎসাহী করতে ভ্যাকসিন নেবেন রানি দ্বিতীয় এলিজাবেথ

rani-20201206112838 নাগরিকদের উৎসাহী করতে ভ্যাকসিন নেবেন রানি দ্বিতীয় এলিজাবেথ

বৃটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ফাইজার-বায়োএনটেকের করোনা ভ্যাকসিন নেবেন। বৃটেনে জরুরি ভিত্তিতে এই ভ্যাকসিনের অনুমোদন দেয়া হয়েছে। আগামী সপ্তাহেই তার ব্যবহার শুরু হবে সেখানে। আর নাগরিকদের ভ্যাকসিন নেয়ায় আগ্রহী করতে রানি এলিজাবেথ ভ্যাকসিন নেবেন বলে ডেইলি মেইল জানিয়েছে।

৯৪ বছর বয়সী রানি দ্বিতীয় এলিজাবেথ এবং তার ৯৯ বছর বয়সী স্বামী প্রিন্স ফিলিপ তাদের বয়সের কারণে তাড়াতাড়ি ভ্যাকসিন পাবেন। তারা তাদের পছন্দমতো চিকিৎসা না নিয়ে এই ভ্যাকসিন নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে প্রতিবেদনে বলা হয়েছে।

এতে বলা হয়েছে, গুরুত্বপূর্ণ এই ভ্যাকসিন নেয়ার মাধ্যমে মানুষকে উৎসাহী করবেন রাজপরিবারের সবচেয়ে বয়স্ক এই দুই সদস্য। কারণ, করোনা ভ্যাকসিন নিলে ক্ষতি হতে পারে বলে মানুষের মধ্যে এক ধরনের ভয় কাজ করছে।

Advertisements

তবে রানি এলিজাবেথ ও তার স্বামীর ভ্যাকসিন নেয়ার বিষয়ে বাকিংহাম প্যালেসের পক্ষ থেকে এ বিষয়ে কিছু জানানো হয়নি।

এছাড়া ডেইলি মিরর এক প্রতিবেদনে জানিয়েছে, ব্রিটেনের স্বনামধন্য ব্যক্তিরা প্রকাশ্যে করোনা ভ্যাকসিন নেবেন। মন্টি পাইথন তারকা মাইকেল পলিন এবং বব গেলডফের নামও প্রকাশ করেছে তারা।

গত বুধবার বৃটেনে জরুরি ভিত্তিতে ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিনের অনুমোদন দেয়া হয়েছে। স্বাস্থ্য সংশ্লিষ্টরা বয়স এবং অসুস্থতার গুরুত্বের ভিত্তিতে ভ্যাকসিনের প্রাপ্যতা নির্ধারণের কথা বলেছেন।

প্রথমে ভ্যাকসিন পাবেন বৃদ্ধাশ্রমের বাসিন্দা ও তাদের দেখভাল করা মানুষেরা। এদের মধ্যে যাদের বয়স ৮০ বা তার বেশি তারা অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন পাবেন। এছাড়া অন্য যাদের বয়স বেশি এবং যারা হাসপাতালে গুরুতর অসুস্থ, তাদেরকে এরপর ভ্যাকসিন দেয়া হবে। এরপর বয়স বিবেচনায় অন্যান্য নাগরিকরা ভ্যাকসিন পাবেন।

Advertisements

Check Also

৬৪ বছর বয়সী বৃদ্ধের ২৭ স্ত্রী, ১৫০ ছেলে-মেয়ে

কানাডার অন্যতম পরিচিত ব্যক্তি উইনস্টোন ব্ল্যাকমোর। ৬৪ বছরের এই ব্যক্তির স্ত্রীর সংখ্যা ২৭। তার ছেলে-মেয়ে …