Advertisements

গরুর মাংস খেয়ে তোপের মুখে রোহিতসহ ৫ ভারতীয় ক্রিকেটার

-হয়ে-গরুর-মাংস-খেয়ে-বিপদে-রোহিত-শর্মাসহ-৫-ভারতীয়-ক্রিকেটার গরুর মাংস খেয়ে তোপের মুখে রোহিতসহ ৫ ভারতীয় ক্রিকেটার

মহামারি করোনা ভাইরাসের কারণে ক্রিকেট মাঠে ফিরে এলেও কঠোর বিধিনিষেধ মানতে হচ্ছে ক্রিকেটারদের। কিন্তু এই নিয়ম ভেঙে অস্ট্রেলিয়া সফররত ভারতীয় ক্রিকেট দলের পাঁচ সদস্য রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন। খেতে গিয়ে কোভিড বিধি ভঙ্গ করার অভিযোগ তো ছিলই, এবার গরুর মাংস খাওয়া নিয়ে তৈরি হওয়া নতুন বিতর্ক। ভারতীয় ক্রিকেটারদের খাওয়ার বিলে গরুর মাংসের উল্লেখ থাকার বিষয়টি ভারতীয়দের নজরে পড়তেই তা নিয়ে প্রশ্ন ওঠা শুরু হয়েছে। একজন তো লিখেই বসেন, ‘রোহিত শর্মাও গরুর মাংস খায়!’

Advertisements

অস্ট্রেলিয়া সফরে নতুন বছরের প্রথম দিনে মেলবোর্নে একটি ইনডোর ভেন্যুর রেস্তোরাঁয় খেতে যান ভারতীয় ক্রিকেটার রোহিত, ঋষভ পন্থ, শুবমন গিল, পৃথ্থী শ ও নভদ্বীপ সাইনি। পরে এই মুহূর্তটির একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এক ভারতীয় ক্রিকেট ভক্ত সেই রেস্তোরাঁয় থাকা ক্রিকেটারদের ভিডিওটি পোস্ট করেন। নভলদিপ সিং নামের ওই সমর্থক টুইট করে জানান, সেদিন তিনি ক্রিকেটারদের বিল পরিশোধ করেন এবং পন্থের সঙ্গে আলিঙ্গন করার সুযোগ পান। টুইটারে তার পোস্ট করা তার ছবিগুলোর মাঝে ছিল রোহিতদের খাবারের বিলও। আর সেই বিলের ছবি দেখেই চটে গেছেন ভারতীয়রা। কারণ ওই বিলে যে মেন্যু লেখা তাতে গরুর মাংসের একটি রেসিপিও ছিল, যা সনাতন ধর্মালম্বীদের জন্য নিষিদ্ধ। ভারতীয়রা ওই বিলের ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে শেয়ার করে রোহিতদের রীতিমত তুলোধুনা করছেন।

এদিকে বিধিনিষেধ না মেনে আইসোলেশনে থাকার কারণে রোহিতসহ ওই চার ক্রিকেটারের দুই টেস্টে খেলাও অনিশ্চিত হয়ে গেছে। এছাড়া তাদের বিল মিটিয়ে আলোচনায় আসা নভলদিপ পরেছেন বিপাকে। রোহিতদের এই অবস্থার জন্য তাকেই দায়ী করছেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা। হত্যার হুমকিও পাচ্ছেন তিনি। চাপে পড়ে টুইট করে ক্ষমা চেয়েছেন তিনি।

Advertisements

Check Also

এবার বিয়ের পিঁড়িতে ক্রিকেটার-ফুটবলার

কিছুদিন আগে গাঁটছড়া বেঁধে চারদিকে হৈ চৈ ফেলে দিয়েছিলেন দেশের দুই ক্রিকেটার। এবার বিয়ের পিঁড়িতে …