Advertisements

গলা-ঘাড় ও বগলের কালো দাগ দূর করার জাদুকরী উপায়

34-2007060611 গলা-ঘাড় ও বগলের কালো দাগ দূর করার জাদুকরী উপায়ছবি: সংগৃহীত

গলা ও ঘাড় আমাদের দেহের একটি খোলা অংশ। বেশির ভাগ সময়েই আমাদের গলা ও ঘাড় খোলা থাকে। বেশীরভাগ ক্ষেত্রে খোলা থাকার কারণে অনেক সময় রোদে পুড়ে কিংবা অযত্ন অবহেলার কারণে ঘাড় ও গলার সৌন্দর্য নষ্ট হয়ে যায়। তবে গলা-ঘাড় ও বগলের কিছু দাগ মন খারাপের কারণ। নানা রকমের প্রসাধনী ব্যবহার করেও মুক্তি পাচ্ছেন না। চিন্তার কারণ নাই, আপনার জন্য আছে গলা-ঘাড় ও বগলের কালো দাগ দূর করার জাদুকরী ঘরোয়া কিছু উপায়-

যা করবেন

পদ্ধতি- ১

গলা ও ঘাড়ের কালো দাগ দূর করতে বানিয়ে ফেলুন ঘরোয়া প্যাক। এই প্যাক তৈরি করতে লাগবে চন্দনের গুড়া, গ্লিসারিন, গোলাপ জল, লেবুর রস। লেবুর রস প্রাকৃতিক গ্লিসারিন হিসেবে কাজ করে।

Advertisements

প্রস্তুতপ্রণালীঃ- চন্দনের গুড়ার সঙ্গে বাকি উপাদানগুলো মিশিয়ে নিন। তারপর উষ্ণ গরম পানি দিয়ে পেস্ট তৈরি করুন। এই উপাদান, গলা ও ঘাড়ে মেখে ২০ থেকে ২৫ মিনিট অপেক্ষা করুন। পুরোটা শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক সপ্তাহে ৩ দিন ব্যবহার করুন। ১ সপ্তাহেই দেখতে পারবেন ফলাফল।

পদ্ধতি-২

বেকিং সোডা বগলের কালো দাগ দূর করতে বেশ কার্যকরী ভূমিকা রাখে। বেকিং সোডায় আছে অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান। যা বগলের কালো দাগ দূর করে।

প্রস্তুতপ্রণালীঃ- বেকিং সোডার সঙ্গে সামান্য পানি মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এই পেস্ট বগলে লাগিয়ে ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে ২-৩ দিন ব্যবহার করুন। নারকেল তেল বেকিং সোডার সঙ্গেও ব্যবহার করতে পারেন। এতে দাগ দূর হওয়ার পাশাপাশি গন্ধ থেকেও মুক্তি মিলবে।

Advertisements

Check Also

ভাতেই ফিরবে আপনার যৌবন, জেনে নিন কীভাবে?

বয়সের কারণে ত্বক কুঁচকে যাচ্ছে, জেল্লা হারাচ্ছেন? যদি তাই হয় তাহলে সহজ উপায়ে ফিরিয়ে আনুন …