প্রেমের মাসে বিশেষ উপহার দিতে চান কি প্রিয়জনকে?

ফেব্রুয়ারির প্রথম দিনটা বাজেটে চোখ রেখে কাটিয়ে দিলেও, বাকি মাসটা প্রেমেরই থাক। ভেবে নিন কী ভাবে একটু আনন্দে রাখা যায় নিজের ভালবাসার জনেদের। ছোট্ট কোনও উপহার কি চওড়া একটা হাসি ফোটাতে পারে তাঁর মুখে?

প্রেমের মাস বলে অনেক দিন ধরেই প্রচলিত এই ফেব্রুয়ারি। ভ্যালেন্টাইন্স ডে তো আছেই, তার সঙ্গে রোজ ডে, প্রোপোস ডে, টেডি ডে, প্রমিস ডে— সবে মিলে এ যেন এক জমজমাট মরসুম। আর তার উপরে বাঙালি ভ্যালেন্টাইন্স ডে, অর্থাৎ, সরস্বতী পুজোও তো এ বার এ মাসেই। শীতের শেষের এই মাসটাকে আরও একটু সুন্দর করে নিন। এখন থেকেই কিনে রাখুন কাছের মানুষটির জন্য সুন্দর কিছু উপহার।

বড়সড় জিনিস অনেকই দেওয়া হয়। হাল্কা, ছোট্ট অথচ সুন্দর কিছু জিনিস ভাবুন না। পছন্দের মানুষটিকে বুঝিয়ে দিন, তাঁর ছোট ছোট ভাল লাগার দিকে নজর থাকে আপনারও।

বড়সড় জিনিস অনেকই দেওয়া হয়। হাল্কা, ছোট্ট অথচ সুন্দর কিছু জিনিস ভাবুন না। পছন্দের মানুষটিকে বুঝিয়ে দিন, তাঁর ছোট ছোট ভাল লাগার দিকে নজর থাকে আপনারও।

কোন খাবার পছন্দ করেন তিনি? দেখুন না তেমন কিছু বানিয়ে ফেলার সহজ রেসিপি। কেক-কুকিজ হোক বা স্টেক-বিরিয়ানি, বানিয়ে ফেলুন নিজে। সবচেয়ে পছন্দের জনের হাতে বানানো নিজের প্রিয় খাবারের মতো উপহার খুব কমই হয়ে থাকে।

টুক করে একটা ভ্রমণও সেরে আসা যায়। একটা শুক্রবার, কিছু না বলেই যদি বেরিয়ে পড়া যায় গাড়িটা নিয়ে। ক্ষতি কী? জায়গা বাছার সময় তো আছেই।

কাজ-সংসারের ব্যস্ততায় কোন শখটা একেবারে হারাতে বসেছে প্রিয়জনের? ভেবে দেখুন তো? ছবি আঁকা, ছবি তোলা, বই পড়া, লেখা, গান— এ রকম কিছু কি? যদি এমন হয়, তবে গুরুত্ব দিন সে দিকে। লুপ্তপ্রায় শখটা আরও আবার উস্কে দিন প্রাসঙ্গিক কোনও ছোট্ট উপহার দিয়ে।

বিশেষ দিনগুলো আসার আগে হাতে সময় রয়েছে অনেকটাই। ভাবনাটা উস্কে দেওয়া হল মাত্র!

Check Also

যেমন পুরুষ পছন্দ করে মেয়েরা

বেশিরভাগ নারী সম্পর্ক স্থাপনের ক্ষেত্রে অল্প মেদ আছে এমন পুরুষদেরই বেশি বিশ্বাসযোগ্য মনে করেন। হালকা …