Advertisements

সতীত্ব পরীক্ষা করতে ফুটন্ত তেলে স্ত্রীর হাত ডুবিয়ে দিল স্বামী!

India-2 সতীত্ব পরীক্ষা করতে ফুটন্ত তেলে স্ত্রীর হাত ডুবিয়ে দিল স্বামী!

সমাজে আজও মেয়েদের অসম্মান, অবমাননা, অত্যচার নিপীড়ন সহ্য করতে হয় মুখ বুজে। সমাজের পরিবর্তন হতে দেখেছি কিন্তু নারীদের উপর যে অমানবিক অত্যাচার ও বিচার করা হচ্ছে সমাজের অগোচরে থেকেই যাচ্ছে। আজও প্রাপ্য মর্যাদার জন্য লড়াই করতে হয় নারীদের। কিন্তু পুরুষতান্ত্রিক সমাজ মেয়েদের সমান আসনে বসাতে বেশিরভাগ সময়ই নারাজ। তবু নিজের অধিকারের জন্য লড়াই করে মেয়েরা। কেউ পারে, কিউ বিফল হয়। এ ক্ষেত্রে অবশ্য জয় হল পুরুষতান্ত্রিকতারই। স্ত্রীর সতীত্ব পরীক্ষা করতে তাঁর হাত ফুটন্ত তেলে ডোবাতে বলল স্বামী। শনিবার (২০ ফেব্রুয়ারি) মারাত্মক এই ঘটনাটি ঘটেছে ভারতের মহারাষ্ট্রের অসমানাবাদ এলাকায়। গোটা ঘটনার একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায় । স্ত্রী’র অগ্নিপরীক্ষা নেওয়ার জন্য যে ভয়াবহ কাজ করতে বাধ্য করল স্বামী, তা দেখে হাড় হিম হয়ে যাচ্ছে নেটিজেনদের ।

Advertisements

সূত্রের খবর, গত ১১ ফেব্রুয়ারি স্বামীর সঙ্গে ঝগড়া করে কাউকে কিছু না বলে ঘর ছেড়েছিলেন ওই মহিলা । মহিলার স্বামী স্থানীয় এলাকায় গাড়ি চালায় । কয়েকদিন ধরে বিভিন্ন জায়গায় স্ত্রী’র খোঁজ করে ওই ব্যক্তি । অবশেষে চার দিন পড়ে ফের বাড়িতে ফিরে আসেন তার স্ত্রী । বাড়ি ফিরে ওই মহিলা জানান, বাড়ি থেকে বেরিয়ে ওসমানবাদ বাস স্টপেজে তিনি খাঁচাপুরীর বাস ধরার জন্য দাঁড়িয়েছিলেন । সেই সময় চারটি ছেলে এসে জোর করে তাঁকে তুলে নিয়ে যায় । একটা অচেনা জায়গায় তাঁকে বন্দী করে রাখে। ৪ দিন পর কোনওরকমে ফিরে এসেছেন তিনি ।

কিন্তু এই কথা শোনার পর থেকেই স্ত্রী’র চরিত্র নিয়ে নানারকম প্রশ্ন উঠতে থাকে ওই ব্যক্তির মনে । পারধি সমাজের নিয়ম অনুসারে ওই মহিলা’কে সতীত্বের পরীক্ষা দিতে বলা হয় । এই পরীক্ষায় ফুটন্ত তেলের মধ্যে থেকে পয়সা তুলে আনতে হবে। সেই মতো ২টি পাঁচ টাকার কয়েক গরম তেলের মধ্যে ফেলে দেয় ওই ব্যক্তি । মহিলাও তেলের মধ্যে হাত ডুবিয়ে দেন । তাঁর হাত পুড়ে গেলেও, পয়সা তুলে আনতে ব্যর্থ হন তিনি। ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই নড়েচড়ে বসেছে রাজ্য প্রশাসন ।

সুত্র: ইন্ডিয়া ডটকম

Advertisements

Check Also

৬৪ বছর বয়সী বৃদ্ধের ২৭ স্ত্রী, ১৫০ ছেলে-মেয়ে

কানাডার অন্যতম পরিচিত ব্যক্তি উইনস্টোন ব্ল্যাকমোর। ৬৪ বছরের এই ব্যক্তির স্ত্রীর সংখ্যা ২৭। তার ছেলে-মেয়ে …