৪৭ এও মোহনীয়, রূপচর্চায় সহজলভ্য খাবারই ভরসা প্রীতির

বলিউডের ডিম্পল কুইন হিসেবে খ্যাত প্রীতি জিনতা। একসময় চলচ্চিত্রজগতের দাপিয়ে বেড়িয়েছেন তিনি। তবে এখন অভিনয়ে খুব একটা দেখা না গেলেও তার ফ্যান-ফলোয়ারের সংখ্যা কমেনি। গত ৩১ জানুয়ারি ৪৭ বছরে পা দিয়েছেন এই অভিনেত্রী। এই বয়সেও গ্লামারাসে অনেক টিএনজকেও টেক্কা দিতে পারেন।

প্রীতির ঝলমলে গাল, কোঁকড়ানো চুল, সুন্দর হাঁসি এবং ঝলকানি চোখ এতটাই স্বাভাবিক যে তিনি পর্দায় আসার সঙ্গে সঙ্গে তিনি মানুষের প্রথম পছন্দ হয়ে ওঠেন। তার সৌন্দর্যের রহস্য জানতে চান সকলে।

অবাক করা বিষয় হলো- প্রীতির সুন্দর ত্বকের রহস্য গাজর। একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, গাজরের পুডিং নিজেই তৈরি করেন। প্রায় প্রতিদিন গাজরের সালাদ খান।

তিনি বলেন, ভিটামিন এ এবং সি গাজরে পাওয়া যায়। এই দুটি ভিটামিনই ত্বক এবং চোখ সুন্দর রাখতে সাহায্য করে। এছাড়াও, ক্যারোটিন নামক একটি উপাদান গাজরে পাওয়া যায় যা প্রাকৃতিক সৌন্দর্য বজায় রাখতে সহায়তা করে। প্রীতি কেবল খাবারেই নয় ত্বকের যত্নেও গাজর ব্যবহার করেন।

প্রাকৃতিকভাবে খুব সুন্দর থাকতে ভালোবাসেন তিনি। বিষয়টি হলো তারা এই প্রাকৃতিক সৌন্দর্যকে তাদের প্রাকৃতিক উপায়ে রেখেছেন। প্রীতি বলেছিলেন যে, মেকআপ মোটেও পছন্দ করেন না তিনি। কোনো নির্দিষ্ট ইভেন্ট বা শুট করার জন্য মেকআপ করেন। তবে মাসকারা, ব্লাশ এবং পেস্টেল লিপ গ্লস ব্যবহার করতে পছন্দ করেন। প্রীতি পরামর্শ দেন যে এই তিনটি জিনিস প্রতিটি মেয়েরই ব্যবহার করা উচিত।

পানি পান করা, ফলের রস বা টাটকা ফল খাওয়া উচিত বলে মনে করেন প্রীতি। এগুলো শরীরকে হাইড্রেটেড রাখে। যাতে তাদের স্বাস্থ্য এবং ত্বকের গ্লোতে কোনো সমস্যা না হয়। প্রীতি বিশ্বাস করেন যে সুন্দর ত্বক এবং সঠিক স্বাস্থ্যের জন্য পর্যাপ্ত পরিমাণে পানি পান করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।