Advertisements

সেই বাংলাদেশি বাবা-জাপানি মায়ের সন্তানেরা কার সঙ্গে থাকবে জানালো আদালত

ভিকটিম সাপোর্ট সেন্টার থেকে নিয়ে সেই জাপানি মা-বাংলাদেশি বাবার দুই শিশু সন্তানকে রাজধানীর গুলশানের একটি বাসায় ১৫ দিন থাকার নির্দেশ দিয়েছে আদালত। এসময় দুই সন্তানের সঙ্গে একসাথে থাকতে হবে বাবা-মাকেও। সমাজ সেবা অধিদফতরের ঢাকার ডেপুটি ডিরেক্টর বিষয়টি তত্ত্বাবধান করবেন। দুই শিশু ও তাদের বাবা-মায়ের মতামত নেওয়ার পর আদালত এই আদেশ দিয়েছেন।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার খাস কামরায় শিশু দুটির বক্তব্য শুনে এ আদেশ দেয়। এর আগে সকালে ভিকটিম সাপোর্ট সেন্টার থেকে দুই শিশুকে আদালতে হাজির করা হয়। দুপুরে দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনা বাবার কাছে নাকি মায়ের কাছে থাকতে চান এ বিষয়ে তাদের সঙ্গে একান্তে কথা বলেছেন হাইকোর্ট। বিচারপতিদের খাস কামরায় প্রায় আধঘণ্টা শিশুদের সঙ্গে কথা বলেন আদালত। তাদের সঙ্গে কথা বলেই এই নির্দেশ দেয় আদালত।

Advertisements

বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক স্বামী শরীফ ইমরানের কাছ থেকে ১০ ও ১১ বছর বয়সী দুই মেয়েসন্তানকে ফিরে পেতে ১৯ আগস্ট হাইকোর্টে রিট করেন জাপানি নারী এরিকো। ওই দিন রিটের প্রাথমিক শুনানি নিয়ে হাইকোর্ট দুই শিশুকে হাজির করতে নির্দেশ দেয়। আদালতের নির্দেশের পর গত ২২ আগস্ট দুই শিশুকে বাবা ইমরানের বারিধারার বাসা থেকে উদ্ধার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরে আদালতের নির্দেশেই তাদেরকে উইমেন সাপোর্ট সেন্টারে রাখা হয়।

শুনানিতে দুইপক্ষের আইনজীবীই শিশু দুটিকে ভিকটিম সাপোর্ট সেন্টার থেকে ভিন্ন কোনো জায়গায় নিয়ে যেতে আদালতের কাছে আবেদন করেন। আদালতে শিশু দুটির বাবার পক্ষে শুনানি করেন আইনজীবী ফাওজিয়া করিম। মায়ের পক্ষে ছিলেন অ্যাডভোকেট শিশির মনির।

Advertisements

Check Also

পুরুষ সঙ্গীর সান্নিধ্য ছাড়াই বাচ্চা দিল দুই মাছ!

নিউজিল্যান্ডের অকল্যান্ডে ঘটেছে এক অবাক করা ঘটনা। অকল্যান্ডের এসইএ লাইফ কেলি টারল্টনের অ্যাকোয়ারিয়ামে রাখা হয়েছিল …